Home / News / বাংলাদেশ ব্যাংকের গৃহায়ন তহবিল কর্তৃক আয়োজিত ঋণ কার্যক্রমের উপর টাঙ্গাইল অঞ্চলের এনজিও প্রধান/প্রতিনিধিগণের অংশগ্রহণে মতবিনিময় সভা

বাংলাদেশ ব্যাংকের গৃহায়ন তহবিল কর্তৃক আয়োজিত ঋণ কার্যক্রমের উপর টাঙ্গাইল অঞ্চলের এনজিও প্রধান/প্রতিনিধিগণের অংশগ্রহণে মতবিনিময় সভা

অদ্য ১৫ ফেব্রুয়ারি, ২০২৪খ্রি. রোজ বৃহস্পতিবার সকাল ৯.৩০ ঘটিকায় সেবা টাওয়ার, বিশ্বাস বেতকা, টাঙ্গাইল-এর কনফারেন্স হলে বাংলাদেশ ব্যাংকের গৃহায়ন তহবিল কর্তৃক আয়োজিত টাঙ্গাইল জেলার গৃহায়ন তহবিলের তালিকাভুক্ত এনজিও প্রতিনিধি ও উপকারভোগীদের অংশগ্রহণে মতবিনিময় সভা (টাঙ্গাইল অঞ্চল)-২০২৪ অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব মোঃ জাকের হোসেন, নির্বাহী পরিচালক, বাংলাদেশ ব্যাংক ও সদস্য সচিব, গৃহায়ন তহবিল স্টিয়ারিং কমিটি। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব কে.এ.এম.এম.রইসুল ইসলাম, পরিচালক, মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি ও সেবা সংস্থার নির্বাহী পরিচালক জনাব মোঃ রিয়াজ আহম্মেদ লিটন। সভায় সভাপতিত্ব করেন জনাব এ কে এম গোলাম মাহমুদ, পরিচালক, বাংলাদেশ ব্যাংক ও ফান্ড ম্যানেজার, গৃহায়ন তহবিল। উপস্থিত প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ সভায় মূল্যবান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের শুরুতেই সেবা সংস্থার পক্ষ থেকে দুঃস্থ্য ও অসহায় জনগোষ্ঠির কর্মসংস্থানের লক্ষে মানবিক সহায়তার আওতায় সেলাই কাজ জানেন কিন্তু টাকার অভাবে সেলাই মেশিন ক্রয় করতে পারছেন না এমন ৫ জন দরিদ্র পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ করা হয়। অতপর পবিত্র কোরআন তেলওয়াৎ ও গীতা পাঠের মাধ্যমে মতবিনিময় সভার মূল কার্যক্রম শুরু হয়। পরিচয় পর্ব শেষে সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন গৃহায়ন তহবিলের যুগ্ম পরিচালক, জনাব মোঃ আকতার উদ্দিন মেহেদী। আয়োজক প্রতিষ্ঠান হিসাবে সভায় স্বাগত বক্তব্য রাখেন সেবা সংস্থার নির্বাহী পরিচালক, জনাব মোঃ রিয়াজ আহম্মেদ লিটন। অতপর গৃহায়ন তহবিল ও সেবা সংস্থার সার্বিক কার্যক্রম পাওয়ার পয়েন্টের মাধ্যমে প্রেজেন্টেশন করা হয়।

প্রেজেন্টেশন শেষে মুক্ত আলোচনায় এনজিও প্রধানদের মধ্য হতে বক্তব্য রাখেন; জনাব আবুল কালাম আজাদ, নির্বাহী পরিচালক, যুগবানী, জনাব আজিজ উদ্দিন ভুঁইয়া, পরিচালক, সোনালী ভবিষৎ, জনাব মোঃ মাজহারুল ইসলাম ভুঁইয়া, উপ-পরিচালক (ঋণ) এসএসএস, জনাব মোঃ আতিকুর রহমান, নির্বাহী পরিচালক, প্রয়াস। বক্তব্যে সকলেই প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে বিভিন্ন সুবিধা-অসুবিধার কথা তুলে ধরেন। এছাড়াও এনজিওদের মাধ্যমে যে সকল উপকারভোগী ঘর পেয়েছেন এবং যারা ঘর পেতে প্রত্যাশী এমন কয়েকজন উপস্থিত অতিথিদের সামনে অনুভুতি ব্যক্ত করেন। অতপর সভাপতি মহোদয়ের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি হয়। আগত সকল অতিথি ও অংশগ্রহণকারীদের দুপুরের খাবারের মধ্য দিয়ে ১ম পর্যায়ের অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

২য় পর্যায়ে বিকাল ৩.৩০ ঘটিকায় সোল পার্ক, ঘারিদা, টাঙ্গাইলে সেবা সংস্থার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি-২০২৪ পালিত হয়। উক্ত কর্মসূচিতে অতিথিবৃন্দ পরিবেশের ভারসাম্য রক্ষায় বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষ রোপণ করেন।

About Shahadat Hossain Shafi