Home / news / বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষেগ্রাম দারিদ্রমুক্তকরণ প্রকল্পের আওতায় ঘর হস্তান্তর অনুষ্ঠান

বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষেগ্রাম দারিদ্রমুক্তকরণ প্রকল্পের আওতায় ঘর হস্তান্তর অনুষ্ঠান

অদ্য ২২/০৩/২০২১ খ্রি. সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে দেউলাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে গ্রাম দারিদ্রমুক্তকরণ প্রকল্পের আওতায় সেবা সংস্থার উদ্যোগে ঘর হস্তান্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক, (সাবেক অতিরিক্ত সচিব) জনাব ড. জিল্লুর রহমান এনডিসি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব তামীম আল ইয়ামীন, উপজেলা নির্বাহী অফিসার মেলান্দহ, জনাব এম এম ময়নুল ইসলাম, অফিসার ইনচার্জ, মেলান্দহ থানা, বিএনএফ-এর উপমহাব্যবস্থাপক (প্রশাসন ও প্রকল্প সমন্বয়ক) জনাব মোঃ শাহরীয়া পারভেজ ও উপমহাব্যবস্থাপক (কর্মসূচি) জনাব মোস্তফা কামাল ভুঞা। ঘর হস্তান্তর অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, জনাব মোঃ মাহফুজুর রহমান, চেয়ারম্যান, ০৪ নং নাংলা ইউনিয়ন পরিষদ।

উক্ত হস্তান্তর অনুষ্ঠানের প্রথমেই সকল অতিথিসহ প্রধান অতিথি মহোদয় কর্তৃক দেউলাবাড়ী গ্রামের হতদরিদ্র গৃহহীন পরিবারের মাঝে প্রদানকৃত ২টি ঘর পরিদর্শন করেন এবং ফিতা কেটে ২টি ঘরের চাবি আনুষ্ঠানিকভাবে উপকারভোগীদের মাঝে হস্তান্তর করেন এছাড়াও তিনি ১টি স্বাস্থ্যসম্মত সেমিপাকা ল্যাট্রিন ও প্লাটফর্ম পাঁকাসহ ১টি টিউবওয়েল পরিদর্শন করেন।

অতপর প্রধান অতিথিসহ সকল অতিথিবৃন্দ ঘর হস্তান্তর অনুষ্ঠানে যোগদান করেন, অনুষ্ঠানের শুরুতেই উপকারভোগীদের সন্তানেরা প্রধান অতিথিসহ আগত অতিথিদের ফুল দিয়ে বরণ করেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সেবা সংস্থার নির্বাহী পরিচালক জনাব মোঃ রিয়াজ আহম্মেদ লিটন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত সকলেই বক্তব্য প্রদানকালে উক্ত প্রকল্পের ভুঁয়সী প্রসংশা করেন এবং উক্ত গ্রামে এধরণের অর্থায়ন অব্যাহত রাখার জন্য এমডি মহোদয়ের নিকট অনুরোধ করেন। অনুষ্ঠানে যে সকল গৃহহীন পরিবার ঘর পেয়েছেন তাদের মধ্য হতে ২জন উপকারভোগী তাদের অনুভুতি ব্যক্ত করে বলেন, আমি আমার জীবনেও এধরণের একটি ঘর তৈরী করতে পারতাম না, তিনি অর্থায়নকারী সংস্থা বিএনএফ ও বাস্তবায়নকারী প্রতিষ্ঠান সেবা সংস্থার মঙ্গল কামনা করেন। প্রধান অতিথি মহোদয় তাঁর বক্তব্যে উপকারভোগীদের উদ্দেশ্যে বলেন চলমান যে সহযোগিতা আপনারা পেয়েছেন এর দ্বারা আপনাদের স্বাবলম্বী অর্জনে সহায়ক হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

হস্তান্তর অনুষ্ঠানে সেবা সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সাংবাদিক, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও দেউলাবাড়ী গ্রামের হতদরিদ্র প্রায় ৩০০জন উপকারভোগী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) অর্থায়নে সেবা সংস্থা কর্তৃক জামালপুর জেলাধীন মেলান্দহ উপজেলার দেউলাবাড়ী গ্রামে ”গ্রাম দারিদ্রমুক্তকরণ প্রকল্প” বাস্তবায়িত হচ্ছে, উক্ত প্রকল্পের আওতায় ডোয়াপাঁকাসহ রঙ্গিন টিনের ১০টি ঘর, ১৯টি সেমিপাকা স্বাস্থ্যস্মত ল্যাট্রিন ও প্লাটফর্ম পাঁকাসহ ২০টি টিউবওয়েল বিনামূল্যে বিতরনের কাজ চলমান রয়েছে।

About Shahadat Hossain

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.